৪৬ বছর পর আবারও এক হচ্ছেন মিঠুন-মমতা

৪৬ বছর পর আবারও এক হচ্ছেন মিঠুন-মমতা

কলকাতায় বাংলা সিনেমার মিঠুন চক্রবর্তী ও মমতা শঙ্কর-এর জুটি, এক দর্শকপ্রিয় জুটি হয়েছিলো । এই জুটি বিখ্যাত পরিচালক – মৃণাল সেন তৈরি করেছিলেন । মৃণাল সেনের ‘মৃগয়া’ ছবিতে জুটি হিসেবে তারা কাজ করেছিলেন ।

মৃগয়া’ সিনেমার মাধ্যমে সকলেই এই সুন্দর জুটিকে চিরকাল সম্মানের চোখে দেখে এসেছে । কলকাতায় একের পর এক কালজয়ী জুটি তৈরি হয়েছে, এর মাঝে এ মিঠুন-মমতা জুটি অন্যতম। তবে শিগগিরই নতুন সিনেমা ‘প্রজাপতি’ তে দেখা যাবে সেরা এ জুটিকে নির্মাতা অভিজিৎ সেনের । দীর্ঘ ৪৬টি বছর কাটিয়ে আবার সিনেমার পর্দায় সেই জুটি ফিরছে। স্যোশাল মিডিয়ায় পোস্ট করে অভিজিৎ সেন বলেছেন, দেব বর্তমান আরেক সুপারস্টার ।

অভিজিৎ সেন জানিয়েছেন, প্রজাপতি ছবিতে মুখ্য ভূমিকায় মিঠুন চক্রবর্তী আর মমতা শঙ্কর অভিনয় করবেন। আর তারই সঙ্গে নায়কের ভূমিকায় থাকছেন কলকাতার বর্তমান সুপারস্টার দেব। অভিজিৎ সেনের নতুন এ ছবি মূলত বাবা ও ছেলের সম্পর্ক নিয়ে তৈরি হতে চলেছে ।

যেখানে পারিবারিক জীবন নিয়ে টানটান উত্তেজনার এমন একটি ঘটনা। মূলত বর্তমান দিনে কীভাবে একজন বাবার সঙ্গে ছেলের সম্পর্ক টানাপড়েনের মধ্যে পড়ে। অনেকে এটিকে ‘জেনারেশন গ্যাপ’ বলে অভিহিত করলেও পিতা-পুত্রের চিরন্তন সম্পর্ক নিয়েই এগিয়ে চলে জীবনচক্র। সেই সবকিছুই এ সিনেমায় ফুটে ওঠতে চলেছে ।

দেব নিজের সোশ্যাল মিডিয়ায় এ বছরেই একটি পোস্ট করে ছবির কথা জানিয়েছিলেন। তিনি বরের মুকুটের একটি ছবিও পোস্ট করেছিলেন । সেই সময় এ ছবির বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি। পরিচালক পুরো বিষয়টি জানিয়েছেন এবার। মমতা শঙ্কর ও মিঠুন চক্রবর্তীর বড় পর্দায় ফিরে আসার খবর যে চমক দেবে তা আসলেই বলার অপেক্ষা রাখে না। ইতোমধ্যেই দর্শকদের মধ্যে এ সিনেমা নিয়ে বাড়তি উত্তেজনা তৈরি হয়েছে । ‘মহাগুরু’কে পুনরায় বাংলা সিনেমার পর্দায় ফিরে আসতে দেখে উৎসাহের অন্ত নেই তার শুভাকাঙ্ক্ষীদের। আগামী জুলাই মাসে প্রজাপতির শুটিং শুরু হবে। ৫ দশক পর আবার একই জুটিকে দেখতে দর্শকরা আগ্রহ হয়ে আছেন।

Leave a reply