ভুল মেসেজ পাঠিয়ে ফেললেও চিন্তা নেই, হোয়াটসঅ্যাপ আনছে ‘এডিট মেসেজ’ ফিচার

ভুল মেসেজ পাঠিয়ে ফেললেও চিন্তা নেই, হোয়াটসঅ্যাপ আনছে ‘এডিট মেসেজ’ ফিচার

বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ বেশ কিছুদিন ধরেই লঞ্চ করে চলেছে একটার পর একটা নতুন ফিচার। নতুন ফিচার চালু হতে চলেছে হোয়াটসঅ্যাপ-এ। এবার আসতে চলেছে নতুন এডিট বাটন। আপাতত বিটা ভার্সান অ্যাপের জন্য এই এডিট বাটন ফিচারের টেস্টিং করা হচ্ছে। এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপ-এ সক্রিয় ভাবে কোনও এডিট অপশন নেই। এখন ইউজার কাউকে কোনও মেসেজ পাঠিয়ে ফেললে সেটা শুধুমাত্র ‘ডিলিট’ করার অপশন রয়েছে। এডিট করার অপশন নেই। কিন্তু হোয়াটসঅ্যাপ-এর আসন্ন ফিচারের সাহায্যে মেসেজ এডিট করতে পারবেন ইউজাররা। এমনকি মেসেজ পাঠানো হয়ে গেলেও তা এডিট করার সুযোগ পাবেন ইউজাররা।

Wabetainfo নামের একটি সংস্থা খারা হোয়াটসঅ্যাপ-এর সমস্ত খুঁটিনাটি আপডেট প্রকাশ, তাদের নজরেই প্রথম এসেছিল এই এডিট অপশন। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হল হোয়াটসঅ্যাপ। দুনিয়ার এক প্রান্ত থেকে অন্য প্রান্তকে সংযুক্ত করার জন্য এই হোয়াটসঅ্যাপ খুবই প্রয়োজনীয় সোশ্যাল মিডিয়া মাধ্যম।

কয়েকদিন আগেই হোয়াটসঅ্যাপ মেসেজের ক্ষেত্রে নতুন রিঅ্যাকশন ফিচার চালু করেছেন কর্তৃপক্ষ। এক্ষেত্রে ইউজার মেসেজের নিরিখে অর্থাৎ মেসেজ কেমন তা বুঝে রিঅ্যাকশন দেওয়া যাবে। এবার এই মেসেজের ক্ষেত্রেই নতুন এডিট অপশন চালু করতে চলছে হোয়াটসঅ্যাপ সংস্থা। পাঁচ বছর আগে এই নতুন ফিচার নিয়ে কাজ শুরু করেছিল হোয়াটসঅ্যাপ সংস্থা। অবশেষে এই ফিচার চালু হতে চলেছে হোয়াটসঅ্যাপ-এ

জানা গিয়েছে যে হোয়াটসঅ্যাপ এই ফিচারের পরীক্ষা করছে। এই ফিচারের মাধ্যমে ইউজাররা একবার মেসেজ পাঠিয়ে দিলেও তা এডিট করতে পারবেন। তবে এই প্রথম নয়। এর আগেও ২০১৭ সালে শোনা গিয়েছিল হোয়াটসঅ্যাপ এর এই নতুন ফিচার সম্পর্কে। হোয়াটসঅ্যাপ-এর নতুন এই এডিট ফিচারের মাধ্যমে কতবার সেই মেসেজ এডিট করা যাবে, সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। যাকে মেসেজ পাঠানো হয়েছে, মেসেজ এডিট করার সময় সে জানতে পারবে কিনা, সেই বিষয়েও এখনও কিছু জানা যায়নি। এই সমস্ত বিষয় জানা যাবে হোয়াটসঅ্যাপ এর নতুন এডিট ফিচার চালু হলে।

Leave a reply