গরমে, তৈলাক্ত ত্বক থেকে মুক্তির উপায়, জানুন।

গরমে, তৈলাক্ত ত্বক থেকে মুক্তির উপায়, জানুন।

গরমকালে মুলত ঘামের কারনেই ত্বক অনেকটাই নির্জীব এবং তৈলাক্ত হয়ে যায়। তৈলাক্ত ত্বক আমাদের অনেকেরই বিরক্তির একটি কারণ। তার উপর গরমে সময় তৈলাক্ত ত্বকের যত্ন নেওয়া বেশ কঠিন কাজ । গরমের মৌসুমে যদি ত্বকের যত্ন ঠিকঠাক মত নেওয়া না হয় তবে মুখে ব্ল্যাকহেডস এবং পিম্পল জাতীয় বিভিন্ন সমস্যা হওয়ার সম্ভাবনা থেকেই যায়৷ তবে, খুব সহজ কিছু উপায় মেনে চলে বাড়িতেই যত্ন নিতে পারেন আপনার ত্বকের । চলুন জানি গরমে তৈলাক্ত ত্বকের কিছু ঘরোয়া প্রতিকার।

যাদের ত্বক তৈলাক্ত তারা ত্বকে তৈলাক্তভাব দুর দরতে, রসুনের পেস্ট ব্যবহার করতে পারেন৷ রসুনে প্রচুর পরিমাণে এন্টি-বায়োটিক আছে, যা ত্বকের তৈলাক্তভাব দূর করতে সাহায্য করে ৷ অল্প হলুদ গুঁড়ো, টক দই,এক চা চামচ বেসন একসাথে মিশিয়ে মুখে লাগাতে পারেন এবং এটা আধঘণ্টা পর ধুয়ে ফেলতে হবে। নিয়মিত এটা ব্যবহারে ত্বক হয়ে উঠবে সুন্দর ও লাবণ্যময়।

অ্যালোভেরা জেল দিয়ে নিয়মিত ত্বক পরিষ্কার করা যেতে পারে। ত্বকের জন্য অ্যালোভেরা অনেক উপকারী। তৈলাক্ত ভাব দূর করতে শসার রস খুবই কার্যকর। বাহির থেকে ঘড়ে এলে, শসার রস দিয়ে মুখ পরিষ্কার করতে পারেন।দুধ, শশার রস, চালের গুঁড়া, গাজরের রস ও এক চা-চামচ নারকেল তেল মিশিয়ে একটি প্যাক তৈরি করে, সপ্তাহে অন্তত দুইবার হাত-পায়ে ব্যবহার করা যেতে পারে।

Leave a reply