বাংলাদেশে জুরাসিক ওয়ার্ল্ড: ডমিনিয়ন সিনেমা

বাংলাদেশে জুরাসিক ওয়ার্ল্ড: ডমিনিয়ন সিনেমা

স্টিভেন স্পিলবার্গের ‘জুরাসিক পার্ক’ সিরিজের নতুন সিনেমা আবারও আসছে বড় পর্দায়। এবার মুক্তি পাচ্ছে এর ৬ নম্বর পার্ট ‘জুরাসিক ওয়ার্ল্ড: ডমিনিয়ন’। সিনেমাপ্রেমীদের মাঝের অনেকেরই জুরাসিক পার্ক নামটা শুনলেই গায়ে কাঁটা দিয়ে দেয়। ১৯৯৩ সালে প্রথম মুক্তি পেয়েছিল ‘জুরাসিক পার্ক’ সিরিজের ১ম পর্ব। ডায়নোসরদের পর্দায় দেখে ভয়ে শিহরিত হয়েছিল সবাই। এরপর একে জুরাসিক সিরিজের আরও পাঁচটি সিনেমাও মুক্তি পায়৷

সিনেমাটি আন্তর্জাতিকভাবে আজই মুক্তি পেয়েছে। এতে, অভিনয় করেছেন ক্রিস প্র্যাট, ব্রিস ডালাস হাওয়ার্ড, স্যাম নিল, লরা ডার্ন, জেফ গোল্ডব্লাম প্রমুখ। ঢাকার স্টার সিনেপ্লেক্সে একইদিনে মুক্তি পেয়েছে সিনেমাটি।

গায়ে কাঁটা দেওয়ার মতো সব দৃশ্য রয়েছে এই সিরনেমায়৷ ট্রেলার মুক্তির পর রীতিমতো আলোচনায় এখন সিনেমাটি৷ তিন মিনিটের ট্রেলারের শুরুতেই দেখা যায়, শীতের ভিতর ঘুমু ঘুমু অবস্থায় ঘুরে বেড়াচ্ছে ডাইনোসররা। পানিতে জঙ্গলে, আকাশেও তারা রয়েছে। আর সেখান মানুষের অবস্থান জনিত সংকট নিয়েই যে গল্পটা, তা বোঝাই যাচ্ছে।

পুরোনো জুরাসিক পার্কের সিনেমার অনেক চরিত্রই নস্টালজিয়া সাথে নিয়ে ফিরে আসছে এই সিরিজের, এই শেষ অধ্যায়ে।সিনেমায় চিত্রনাট্যকার চরিত্রগুলোকে এমন পরিস্থিতিতে ফেলেছে, যেখানে তাদের আবার একসাথে বেঁচে থাকার লড়াই করতে হবে না। আর এটা বুঝাতে চেয়েছেন, আমরা মানুষ সবাই যাতে, ডাইনোসরের মতো বিলুপ্ত হয়ে না যাই এই জগৎ থেকে।

ট্রেলার মুক্তির পর দর্শকের যে পরিমাণ আগ্রহ লক্ষকরা যাচ্ছে , তাতে ধারণা করা হচ্ছে, এ ছবিও বক্স অফিস মাতাবে, আগের সিনেমা গুলোর মতই৷ ৫ জুন থেকে অনলাইন এবং কাউন্টারে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে স্টার সিনেপ্লেক্সে।

Leave a reply